বাঙালি জাতিকে পঙ্গু করে দিতেই সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা !!

একাত্তরে মুক্তিযুদ্ধে পরাজয়ের প্রতিশোধ এবং বাঙালি জাতিকে পঙ্গু করে দিতেই পঁচাত্তরের পনেরোই আগস্ট সপরিবারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নির্মম ও নিষ্ঠুরভাবে হত্যা করা হয়েছিল বলে মন্তব্য করেছেন সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে টাইগারপাসে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক), চট্টগ্রাম জেলা প্রশাসন ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ আয়োজিত ‘শোকের শক্তিতে রুখো দুর্নীতি, মাদক ও জঙ্গিবাদ’ শীর্ষক মানববন্ধনে মেয়র এ মন্তব্য করেন।

মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাড়ে আট বছরে বাংলাদেশকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন। বাংলাদেশ এখন তলাবিহীন ঝুড়ি নয়। বাংলাদেশ এখন অকার্যকর রাষ্ট্রের বৃত্তে নেই। বাংলাদেশ এখন অর্থনৈতিক বিস্ময়ের দেশ। ক্ষুধা, দারিদ্র্য, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকমুক্ত দেশ গড়তে কাজ করছেন প্রধানমন্ত্রী। আমাদের প্রত্যেকে যে যেখানে আছি সেখান থেকে কাজ করে স্বাধীনতার সুফল প্রতিটি মানুষের ঘরে ঘরে পৌঁছে দিতে হবে।

সিএমপি কমিশনার ইকবার বাহার বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের স্বাধীনতা এনে দিয়েছেন। তখন অনেক নেতা ছিলেন। কিন্তু বঙ্গবন্ধুই জাতিকে স্বপ্ন দেখিয়েছিলেন। পতাকা দিয়েছেন। মানচিত্র দিয়েছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এখন উন্নয়নের মহাসড়কে। ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে কাজ করছেন প্রধানমন্ত্রী।

 

শিক্ষার্থীদের উদ্দেশে সিএমপি কমিশনার বলেন, তোমাদের সন্ত্রাস, দুর্নীতি, জঙ্গিবাদ ও মাদক থেকে দূরে থাকার আহ্বান জানিয়ে প্রতিপাদ্য নির্ধারণ করেছেন চট্টগ্রামের মানুষের অভিভাবক মেয়র আ জ ম নাছির উদ্দীন। তোমরাই জাতির ভবিষ্যৎ, তোমরাই এদেশ পরিচালনা করবে। সমাজের সবাইকে নিয়ে দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে উচ্চকণ্ঠ হবে।

জাতির জনকের স্বপ্ন পূরণে ঐক্যবদ্ধ ভূমিকা রাখার অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।

মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য দেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) হাবিবুর রহমান, চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শামসুদ্দোহা প্রমুখ।

Leave a Reply