বান্দরবানে পাহাড় ধসে ১জন নিহত

Bandarban hill slide

বান্দরবানের রুমা উপজেলায় সড়কে পাহাড় ধসে একজনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছেন আরো চারজন। রোববার দুপুর ১২টার দিকে দলিয়ানাপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। ধসের পর থেকে বান্দরবান-রুমা সড়ক বন্ধ রয়েছে। ঘটনার পরপরই সেনাবাহিনী, ফায়ার সার্ভিসের সদস্যরা, পুলিশ ও রেড়ক্রিসেন্টের কর্মীরা উদ্ধার কাজ শুরু করেন। নিহত ব্যক্তি হলেন চিং মেনু মারমা।
প্রত্যক্ষদর্শীরা জানান, প্রবল বর্ষণের কারণে ধসের ঘটনা ঘটেছে। দুপুরে পূবালী সার্ভিসের একটি বাস বান্দরবান থেকে রুমা যাওয়ার পথে দনিয়াল পাড়ার কাছে এসে পৌঁছালে সড়ক ধসে যাওয়ায় যাত্রীদের নামিয়ে দেওয়া হয়। পরে যাত্রীরা গাড়ি থেকে নেমে ভাঙা সড়কটি হেঁটে পার হতে গেলে আবারও পাহাড় ধস হয়। এতে ৮ যাত্রী মাটি চাপা পড়েন। এসময় স্থানীয়রা তিনজনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শরিফুল হক বলেন, বান্দরবান থেকে যাত্রীবাহী একটি বাস রুমা যাওয়ার পথে দুপুরের দিকে দলিয়ানপাড়া এলাকায় পৌঁছলে পাহাড় ধসে পড়ে সড়ক বন্ধ হয়ে যায়। পরে আবার ধসে আট যাত্রী চাপা পড়েন। এর মধ্যে একজন মারা গেছেন। তিনজনকে হাসপাতালে নেয়া হয়েছে। নিখোঁজ বাকী চারজনকে উদ্ধারে কাজ চলছে। এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়সহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা।

Leave a Reply