প্রেমের টানে রুশ সুন্দরী বাংলাদেশে

Dharmakanta and Russian Sebetlana

আইনিউজ১৬ ডেস্ক :: প্রেমের টানে ছুটে এসে বাংলাদেশি যুবক ধর্মকান্ত সরকারকে বিয়ে করেছেন রুশ কন্যা সিবেৎলানা। শুক্রবার রাতে শেরপুর জেলা শহরের গোপালবাড়ী মন্দিরে ইসকনের সদস্যদের তত্ত্বাবধানে তাদের  বিয়ে অনুষ্ঠিত হয়। এই বিয়েতে দাওয়াতী ছিলেন ৪ শতাধিক অতিথি। তাদের খাবারের তালিকায় ছিল পুষ্প অন্ন, ভুনা খিচুরি, সয়াবিনের রসাসহ ১৪ প্রকারের নিরামিষ। শনিবার ওই দম্পতিকে দেখতে শহরের গৃর্দ্দানারায়ণপুরস্থ এক আত্মীয়ের বাসায় ভিড় জমান অনেকেই।
জানা যায়, ১৯৯৭ সালে উচ্চ মাধ্যমিক পাশের পর শেরপুরের নালিতাবাড়ী উপজেলার সন্যাসীভিটা গ্রামের প্রয়াত ধীরেন্দ্র চন্দ্র সরকারের ছোট ছেলে ধর্মকান্ত সরকার রাশিয়ায় যান। সেখানে আস্ত্রাখান টেকনিক্যাল ইউনিভার্সিটি থেকে তেল, গ্যাস ও পেট্রোল বিষয়ে ¯œাতকোত্তর ডিগ্রি নেন। বর্তমানে রাশিয়ার রাজধানী মস্কোতে হোটেল ব্যবসা করছেন। ২০১২ সালে মস্কোতে অবস্থিত ও ইস্কন প্রতিষ্ঠিত জগন্নাথ বলদেব সুভদ্রা মন্দিরে যান তিনি। ইস্কনের নিয়মানুযায়ী মন্দিরের বিভিন্ন সেবামূলক কাজের সঙ্গে যুক্ত হন। ২০১৩ সালে মন্দিরের গুরুদেব আনন্তাকৃষ্ণা মহারাজের মাধ্যমে সেখানেই তার সঙ্গে পরিচয় ঘটে রুশ তরুণী সিবেৎলানার।

এরপর ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে মন্দিরের গুরুদেবের নির্দেশনা ও রাশিয়ার আইনানুযায়ী মস্কোতে নিবন্ধনমূলে ধর্মকান্ত ও সিবেৎলানার বিয়ে হয়। এক মাস আগে ভারতের মায়াপুর থেকে ধর্মকান্ত সিবেৎলানাকে নিয়ে বাংলাদেশে আসেন। কিছুদিন নিজের গ্রামের বাড়ি নালিতাবাড়ীর সন্ন্যাসীভিটায় থেকে চলে আসেন শেরপুরের ইস্কন মন্দিরে। দু’জনেই যুক্ত হন এ মন্দিরের সেবামূলক কাজের সঙ্গে।

Leave a Reply