ক্ষেপণাস্ত্রটি উ. কোরিয়ার সীমানাই পেরুতে পারেনি: যুক্তরাষ্ট্র

আইনিউজ১৬ ডেস্ক :: চলমান উত্তেজনার মধ্যেই উত্তর কোরিয়া শনিবার যে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে তা ব্যর্থ হয়েছে বলে দাবি করেছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের প্যাসিফিক কমান্ডের এক মুখপাত্র বিষয়টি জানিয়েছেন। খবর সিএনএনের।

ইউএস নেভি কমান্ডার ডেভ বেনহাম বলেন, ক্ষেপণাস্ত্রটি উত্তর কোরিয়ার সীমানাই পেরুতে পারেনি। মার্কিন এক কর্মকর্তা সিএনএনকে জানিয়েছেন, বিশ্লেষণে দেখা গেছে, ক্ষেপণাস্ত্রটির মূল অংশ পুকচাং বিমানঘাঁটি থেকে মোটামুটি ৩৫ কিলোমিটার দূরে অবতরণ করেছে।

এ বিষয়ে করা এক টুইটে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ব্যর্থ হলেও, এ পরীক্ষা চালিয়ে উত্তর কোরিয়া চীন ও দেশটির শ্রদ্ধেয় প্রেসিডেন্টকে অসম্মান করেছেন।

এদিকে উত্তর কোরিয়ার চালান এ পরীক্ষার নিন্দা জানিয়েছে দক্ষিণ কোরিয়া ও জাপান। পরীক্ষা চালানোর পর দক্ষিণ কোরিয়ার মিলিটারি চিফ অব স্টাফ জানিয়েছিলেন, স্থানীয় সময় শনিবার সকালে উত্তর কোরিয়ার রাজধানী পিয়ংইয়ংয়ের উত্তরে পাইংগান প্রদেশের দক্ষিণ দিক থেকে ক্ষেপণাস্ত্রটির পরীক্ষা চালানো হয়। উত্তর কোরিয়ার আগের ক্ষেপণাস্ত্র পরীক্ষাটিও ব্যর্থ হয় বলে দাবি যুক্তরাষ্ট্রের।

Leave a Reply