শিগগিরই কাজ শুরু করবে পেপল

আন্তর্জাতিক লেনদেন সম্পাদনের লক্ষ্যে শিগগিরই বাংলাদেশে কাজ শুরু করবে পেপল। ফলে দেশের ফ্রি ল্যান্সারদের কাজের গতি আরও বাড়বে এবং অর্থ উপার্জন সহজ হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

আজ সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠক শেষে এ কথা জানান তিনি। মন্ত্রিপরইষদ সচিব বলেন, আজকের মন্ত্রিসভায় পেপল সেবা চালুর বিষোয়ে আলোচনা হয়েছে। সেখানে দেশে পেপলের সম্ভাবনার বিষয়েও আলোচনা হয়েছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ২২ থেকে ২৪ মার্চ জার্মান, ২৯ থেকে ৩১ মার্চ যুক্তরাষ্ট্র ও ২ থেকে ৪ এপ্রিল আর্জেন্টিনা ভ্রমণ করেন। এসময় গুগল, ফেসবুক ও পেপলের শীর্ষ নির্বাহীদের সঙ্গে যে বৈঠক করেন তা আজ মন্ত্রিসভায় অবহিত করা হয়েছে।

প্রসঙ্গত, আন্তর্জাতিক লেনদেন সম্পাদনের লক্ষ্যে বাংলাদেশে পেপল সেবা চালুর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সোনালী ব্যাংকে অনুমতি দেওয়া হয়। চলতি বছরের মার্চ মাসে এ অনুমতির পর বাংলাদেশ ব্যাংকের ফরেন এক্সচেঞ্জ পলিসি ডিপার্টমেন্ট থেকেও তা অনুমোদিত হয়।

পেপলের সাহায্যে ইলেক্ট্রনিক ডিভাইসের সাহায্যে বিশ্বব্যাপী ফান্ড ও রেমিটেন্স ট্রান্সফার করতে পারবেন এর সেবাগ্রহীতারা। ব্যবসায়িক কার্যক্রমেও কোনো ধরনের দুর্ভোগ পোহাতে হবে না।

Leave a Reply